,

বাহুবলে চলাচলের রাস্তায় বাউন্ডারি দিয়ে প্রতিবন্ধকতা :: আদালতের নির্দেশে উচ্ছেদ

বাহুবল প্রতিনিধি : বাহুবলে জনসাধারণের চলাচলের রাস্তায় বাউন্ডারি দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাজু মিয়া ও তাহের মিয়া চৌধুরী নামে দুই ব্যক্তির লোকজন। এতে চরম ভোগান্তির শিকার হন শিক্ষক পরিবার সহ কয়েকটি পরিবারের লোকজন। এ নিয়ে এলাকায় আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয় এবং আদালতে মামলা দায়ের করলে আদালতের নির্দেশে বাউন্ডারি উচ্ছেদ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের নিজগাঁও গ্রামে।
জানা যায়, বাহুবল উপজেলার ৭নং ভাদেশ্বর ইউনিয়নের নিজগাঁও গ্রামের শিক্ষক আব্দুল কাইয়ুম ও কয়েকটি পরিবার দীর্ঘদিন যাবত গ্রামের রাস্তা দিয়ে চলাচল করে আসছিলো। এর মধ্যে গ্রামের প্রভাবশালী মোঃ তাহের মিয়া চৌধুরী ও তাজু মিয়ার লোকজন দীর্ঘদিন যাবত রাস্তায় বাউন্ডারি দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। যার ফলে শিক্ষক আব্দুল কাইয়ুম সহ কয়েকটি পরিবার রাস্তা দিয়ে চলাচলে চরম ভোগান্তিতে পড়েন।
এ ঘটনায় শিক্ষক আব্দুল কাইয়ুম বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে রাস্তার প্রতিবন্ধকতা অপসারণ করতে সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ারকে নিয়ে বাস্তবায়ন ও রাস্তার প্রতিবন্ধকতা অপসারণের জন্য থানা পুলিশকে আদেশ দেন। আদালতের আদেশ মোতাবেক বাহুবল মডেল থানার এস আই সমীরণ চন্দ্র দাসের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে গতকাল বৃহস্পতিবার ১৬ মার্চ সকাল সাড়ে ১১টার দিকে সার্ভেয়ারের উপস্থিতিতে রাস্তার প্রতিবন্ধকতা অপসারণ করা হয়।
কিন্তু বাদী পক্ষের অভিযোগ, থানা পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসার পরই মৃত সোনা মিয়া চৌধুরীর ছেলে মোঃ তাহের মিয়া চৌধুরী ও মৃত আব্দুল বারিক মিয়ার ছেলে তাজু মিয়া ও ছাবু মিয়ার লোকজন শিক্ষক আব্দুল কাইয়ুম ও তার পরিবারের উপর ক্ষিপ্ত হয়ে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়া শুরু করেছেন। বর্তমানে তাহের মিয়া চৌধুরী ও তাজু মিয়ার লোকজনের ভয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই শিক্ষক পরিবার।


     এই বিভাগের আরো খবর